ক্রেতা সুরক্ষায় ধারাবাহিক নজির রেখে চলেছে ভারতীয় জন সেবা মিশন

নিজস্ব প্রতিনিধি , বারাসাত : আজ ভারতীয় জন সেবা মিশনের উদ্যোগে ও পশ্চিমবঙ্গ সরকারের ক্রেতা সুরক্ষা দপ্তরের সহযোগিতায় বারাসাত পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ হল এ অনুষ্ঠিত হয়ে গেল ক্রেতা সুরক্ষার বিশেষ অনুষ্ঠান। উপস্থিত ছিলেন উত্তর ২৪ পরগণা উপভোক্তা দপ্ততরের সহ অধিকর্তা রাধাকৃষ্ণ মন্ডল ও বিভাগীয় আধিকারিক রা। এছাড়াও আয়োজক সংস্থা ভারতীয় জন সেবা মিশনের পক্ষে চেয়ারম্যান শিবাজী চট্টোপাধ্যায় , ট্রাস্টি রমা প্রসাদ গোস্বামী , সুজিৎ পাল , হরিপদ দেবনাথ ও সম্রাট চট্টোপাধ্যায় উপস্থিত ছিলেন। শিবাজী বাবু তার কথায় জানান ভারতীয় জন সেবা মিশন উপভোক্তা শিক্ষা ও সচেতনতার লক্ষ্যে ধারাবাহিক নানা উদ্যোগ নিয়ে চলেছে , যেমন ডিজিটাল গ্রাহক সেবা। এই পোর্টাল এ গিয়ে যে কেউ উপভোক্তা বিষয়ক অভিযোগ বিনা মূল্যে জানাতে পারেন। সমাধানের জন্য মিশন সরকারের সাহায্য নিয়ে প্রতিকার পেতে বিনামূল্যে সাহায্য দেবে। তিনি আরো জানান ক্রেতা সুরক্ষা চর্চা জোরদার করতে সংস্থা ইতিমধ্যেই চালু করেছে একটি WhatsApp Group । এদিন এই গ্রুপ এর সক্রিয় সাদস্য সন্দীপ আচার্য নিজের অনুভূতির কথা জানান। মূল বক্তা রাধাকৃষ্ণ বাবু সহজ সরল ভাবে ক্রেতা সুরক্ষার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। ট্রাস্টি সুজিৎ পাল উপভোক্তা কেন্দ্রিক বাস্তব সমস্যা ও সমাধান নিয়ে আলোচনা করেন। আধিকারিক দের উপস্থিতিতে এদিন একটি উপভোক্তা সহায়ক মোবাইল Kiosk  এর উদ্বোধন হয়। এই Kiosk  থেকে নাগরিকদের বিনামূল্যে বৈধ ওজন পরিমাপ ও উপভোক্তার সচেতনতার বার্তা দেওয়া হবে। আজকের অনুষ্ঠানে রেল সংলগ্ন অসহায় কিশোর কিশোরী দের সংস্থার পক্ষ থেকে বস্ত্র দান করা হয়। সংস্থার পক্ষে রতন নন্দী এবিষয়ে উল্লেখযোগ্য ভূমিকা নেন। অনুষ্ঠান সফল করতে তন্ময় মন্ডল বিশেষ দায়িত্ব পালন করেন। ভারতীয় জন সেবা মিশনের মিডিয়া সহযোগী বারাসাত নিউজ এক্সপ্রেসের পক্ষে অর্পিতা ঘোষ অন্যান্য সাংবাদিকের সঙ্গে তথ্য আদান প্রদানের দায়িত্বে ছিলেন।  

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail